Friday , September 21 2018
Breaking News
Home / Sports / আফগা‌ন লি‌গে তামিমের সঙ্গী আশরাফুল-মুশফিক

আফগা‌ন লি‌গে তামিমের সঙ্গী আশরাফুল-মুশফিক

আগেই জানা গিয়েছিল, আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ (এপিএল) নামে নতুন আঙ্গিকে একটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এই টুর্নামেন্টের প্রথম আসরে খেলার জন্য তামিম ইকবালের অংশগ্রহণ আগেই নিশ্চিত করেছেন বিনিয়োগকারী অংশীদার স্নেক্সার স্পোর্টসের প্রধান নির্বাহী আশীষ শেঠি।

১০ সেপ্টেম্বর, সোমবার প্রকাশিত প্লেয়ার ড্রাফটের ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন বাঁহাতি এই ওপেনার। তামিম ছাড়াও আফগান লিগে খেলার সুযোগ পেতে পারেন বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার। তাদের মধ্যে অন্যতম সদ্য নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আশরাফুল। প্রথমবারের মতো অনুষ্ঠেয় আফগান প্রিমিয়ার লিগে প্লেয়ার ড্রাফটে গোল্ড ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন এই টপঅর্ডার এই ব্যাটসম্যান।

আশরাফুলের সঙ্গে গোল্ড ক্যাটাগরিতে আরও আছেন মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। সিলভার ক্যাটাগরিতে রয়েছেন এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফিস, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আবুল হাসান রাজু, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ, আব্দুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।

গেল ১৩ আগস্ট এই টুর্নামেন্টটি আয়োজনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে ছাড়পত্র পেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই টুর্নামেন্টের আইকন ক্রিকেটারের তালিকায় রয়েছেন আফগানিস্তানের রশিদ খান, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, পাকিস্তানের শহীদ আফ্রিদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, পাকিস্তানের শোয়েব মালিক ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।

ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো আফগানিস্তানও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করে আসছে। কিন্তু তারকা ক্রিকেটারদের স্বল্পতার কারণে শাপাগিজা ক্রিকেট লিগ নামের টুর্নামেন্টটি সেভাবে পরিচিতি পায়নি। এবার তারকা ক্রিকেটারদের ভিড়িয়ে জনপ্রিয়তার আক্ষেপ ঘোচাতে চাইছে দেশটি।

আগামী ৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে এপিএলের প্রথম আসরের। এই টুর্নামেন্টে অংশ নেবে প্রদেশের পাঁচটি দল। অংশগ্রহণকারী প্রদেশগুলো হলো কাবুল, কান্দাহার, নানগারহর, পাকতিয়া ও বালখ। পাঁচ দলের অংশগ্রহণে ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে ২৩টি ম্যাচ। এই টুর্নামেন্টের সব ম্যাচই অনুষ্ঠিত হবে শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

About admin

Check Also

এপিএলে ক্যাটাগরি অনুযায়ী বাংলাদেশের ১৪ ক্রিকেটারের তালিকা প্রকাশ

শুরু হতে যাচ্ছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি (এপিএল)। ৫ অক্টোবর থেকে পর্দা ওঠতে যাওয়া প্রতিযোগিতাটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *