Tuesday , October 23 2018
Breaking News
Home / Sports / ‘আমার বয়স যখন ১৬, তখন বাবা বলেছিলেন তোমাকে আর্জেন্টিনার জার্সিতে দেখতে চাই’

‘আমার বয়স যখন ১৬, তখন বাবা বলেছিলেন তোমাকে আর্জেন্টিনার জার্সিতে দেখতে চাই’

মেসি-হিগুয়েন ও আগুয়েরোকে ছাড়াই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। শনিবার গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বিপর্যয় পরবর্তী মিশন শুরু করেছে আকাশী-নীলরা। দলের তিন গোলের একটি গোল করে সেই ম্যাচের অন্যতম নায়ক জিওভান্নি সিমিওনে। এই সিমিওনে হলেন বর্তমানে অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিওনের বড় ছেলে। তিনি ডিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যও। আর ছেলে সিমিওনে আর্জেন্টিনার জার্সিতে অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেললেও সিনিয়র দলের হয়ে এই প্রথম খেললেন।

অভিষেক ম্যাচে জয়ের সঙ্গে গোলও পেয়েছেন ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনার এই ফরোয়ার্ড। তার জন্ম স্পেনের মাদ্রিদে। কারণ তার জন্মের সময় বাবা সিমিওনে খেলতেন অ্যাটলেটিকো মাদ্রিদে। জন্মসূত্রে জিওভান্নি স্পেনের নাগরিকত্বও পেয়েছেন। ফুটবল জীবন শেষে ডিয়েগো ফেরেন আর্জেন্টিনায়। ছেলেও ফেরেন দেশে। সেখানেই দেশের বিখ্যাত ক্লাব রিভার প্লেটের হয়ে ফুটবল জীবন শুরু। এরপর ডিয়েগো কোচ হয়ে স্পেনে ফিরলেও জিওভান্নি চলে যান ইতালিতে। লিওনের মেসির মতো স্পেন এবং আর্জেন্টিনা দুদেশের হয়েই খেলার সুযোগ থাকলেও জিওভান্নি বেছে নেন আর্জেন্টিনাকেই।

গুয়েতেমালাকে হারানোর পর জিওভান্নি বলেছেন, ‘আমার বয়স যখন ১৬, তখন বাবা বলেছিলেন তোমাকে আর্জেন্টিনার জার্সিতে দেখতে চাই।
জিওভান্নির বাবার স্বপ্নের মতো ‘যাযাবর’কে নিয়ে এখন স্বপ্ন দেখা শুরু করেছেন আর্জেন্টাইন সমর্থকরাও। দুই মাস আগে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে ছিটকে গিয়েছিলেন মেসিরা। এর মধ্যে অবশ্য দলের কোচ বদলেছে। হোর্হে সাম্পাওলির পরিবর্তে খণ্ডকালীন কোচ হয়েছেন লিওনেল স্কোলানি। তিনি এসেই চাইছেন, একটা নতুন দল গড়ে তুলতে। তাই বিশ্রামে পাঠিয়েছেন মেসিদের।

About admin

Check Also

ব্রেকিং নিউজ : আফগানিস্তান প্রিমিয়ার লিগের দল পেলেন তামিম ইকবাল

আফগানিস্তান প্রিমিয়ার লিগের দল পেলেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। মুজিবুর রহমানের দল নাঙ্গারহার হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *