Tuesday , October 23 2018
Breaking News
Home / Sports / শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামলেই অধিনায়ক হিসেবে রেকর্ড গড়বেন মাশরাফি

শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামলেই অধিনায়ক হিসেবে রেকর্ড গড়বেন মাশরাফি

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট ‘এশিয়া কাপ’। যে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে গতকাল (রবিবার) ঢাকা ত্যাগ করেছে মাশরাফি বিন মর্তুজার অধীনে থাকা বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দল।

এই টুর্নামেন্টের গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল যার প্রথমটি ১৫ সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে এবং দ্বিতীয় টি ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে। তবে প্রথম ম্যাচেই বিরল একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শ্রীলংকার বিপক্ষে ওই ম্যাচে অধিনায়ক হিসেবে খেলতে নামলেই বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার কে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসবেন মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ জাতীয় দলের সবচেয়ে বেশি ম্যাচে অধিনায়কত্ব করেছেন মুশফিকুর রহিম। এখন পর্যন্ত তিনি তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশ দলের ৯৪ টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। এর পরেই রয়েছেন হাবিবুল বাশার। ২০০৪-০৭ সাল পর্যন্ত তিনি বাংলাদেশের ৮৭ ম্যাচে অধিনায়কত্ব করেছেন।

আর সমান সংখ্যক ম্যাচে অধিনায়কত্ব করে তারপরেই মাশরাফি বিন মুর্তজা। তবে সফলতার দিক দিয়ে মুশফিকুর রহিম এবং হাবিবুল বাশার কে অনেক আগেই টপকে গেছেন মাশরাফি বিন মর্তুজা। মুশফিকুর রহিম এখন পর্যন্ত বাংলাদেশের দলের অধিনায়ক হিসেবে ২৬ টি ম্যাচে জয়লাভ করেছে। অন্যদিকে হাবিবুল বাশার ৮৭ ম্যাচের মধ্যে ৩০ এবং মাশরাফি বিন মর্তুজা বাশারের সমান সংখ্যক ম্যাচের মধ্যে ৪৩ ম্যাচে জয়লাভ করেছেন।

About admin

Check Also

ব্রেকিং নিউজ : আফগানিস্তান প্রিমিয়ার লিগের দল পেলেন তামিম ইকবাল

আফগানিস্তান প্রিমিয়ার লিগের দল পেলেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। মুজিবুর রহমানের দল নাঙ্গারহার হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *