Wednesday , November 14 2018
Home / খেলাধুলা / ৩ ফরমেটেই তামিমের সঙ্গী হচ্ছেন যে টাইগার

৩ ফরমেটেই তামিমের সঙ্গী হচ্ছেন যে টাইগার

সম্প্রতি তামিমের সঙ্গী তিন ব্যাটসম্যানকে তিন ফরমেটে যাচাই করছে বোর্ড। তারা হলেন, আনামুল হক বিজয়, সৌম্য সরকার ও লিটন দাস। তাদের মধ্যে তিন ফরমেটেই আসন্ন সিরিজ গুলোতে তামিমের সঙ্গী হবেন লিটন দাস। সাম্প্রতিক পারফরমেন্স বিবেচনায় টাইগার এই উইকেটরক্ষক ব্যাটসম্যানই আছেন সবার উপরে।

একাধিক সুযোগ পেয়েও সেটাকে হাতছাড়া করেছেন আরেক উইকেট রক্ষক ব্যাটসম্যান আনামুল হক বিজয়।

উইন্ডিজদের মাটিতে টি-টুয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে লিটন পারফর্ম করেই নিজেকে প্রমান করেছেন।

আরেকদিকে আরেক টাইগার ওপেনার সৌম্য সরকার অফ ফর্মের কারনে দলের বাইরে আছেন। যদিও সম্প্রতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পারফর্ম করছেন তিনি।

উইন্ডিজ সফরের তিন টি-টুয়েন্টিতে লিটনের ব্যাট থেকে এসেছে ৮৬ রান। যেখানে রয়েছে একটি ফিফটি হয়েছেন ম্যাচ সেরাও। আর সৌম্য ‘এ’ দলের জার্সিতে শেষ ম্যাচে ফিফটি হাঁকিয়ে দলকে জয় এনে দিয়েছেন।

এই দুজনের থেকে পারফর্মেন্সের বিচারে অনেক পিছিয়ে আনামুল হক। দেশের হয়ে শেষ ৩ ম্যাচে করেছেন মাত্র ৩৩ রান। এছাড়াও জানুয়ারিতে ঘরের মাঠে হোম সিরিজেও ব্যর্থ ছিলেন তিনি।

আর এশিয়া কাপের জন্য ঘোষিত টাইগারদের ৩১ সদস্যের স্কোয়াডে আছেন সৌম্য, বিজয় এবং লিটন তিনজনই। বিজয়ের স্কোয়াডে থাকার সম্ভাবনা কম থাকলেও বড় সুযোগ রয়েছে সৌম্য সরকারের জন্য।

কিন্তু সৌম্য সুযোগ পেলেও উইন্ডিজ সফর এবং নিদাহাস ট্রফিতে তামিমের সঙ্গে ওপেনিংয়ে ভালো করায় এশিয়া কাপে ওপেনিংয়ে লিটনের থাকার বড় সম্ভাবনা রয়েছে।

আর সম্প্রতি সময়ে লিটনের পারফর্মেন্স দেখে নির্বাচকরা চাইবেন তাকে ওয়ানডেতেও ওপেনিংয়ে সুযোগ দেয়ার। সবকিছু ঠিক থাকলে এবার ওয়ানডে দিয়েই তিন ফরম্যাটে তামিমের সঙ্গী হিসেবে ওপেনার হতে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

Check Also

এশিয়াকাপে সাকিবের আসনে দেখা যাবে যে টাইগারকে

আবারও শুরু হচ্ছে এশিয়াকাপের লড়াই। গত কয়েকটা আসরে ভাগ্যের কাছে হেরে শিরোপা আসেনি বাংলাদেশের হাতে। …