Thursday , August 16 2018
Home / জাতীয় / ২য় শ্রেণির সেঁজুতির চিঠির উত্তরে যা লিখলেন প্রধানমন্ত্রী

২য় শ্রেণির সেঁজুতির চিঠির উত্তরে যা লিখলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখে জবাব পেল দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সৈয়দা রওনক জাহান সেঁজুতি। নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা মোগরা পাড়া গ্রামে বাবা-মায়ের সঙ্গে থাকে সে। বাবার নাম সৈয়দ রফিকুল ইসলাম। মোগরাপাড়া এইজিজিএস স্মৃতি বিদ্যায়তনের সহকারী শিক্ষক তিনি। কিছুদিন আগে ছোট্ট সেঁজুতির দাদু মারা যায়। দাদুকে হারিয়ে ভীষণ মন খারাপ তার। অবশ্য সেঁজুতি তার হারানো দাদীকে খুঁজে পায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে। তাই মনের কথা খুলে বলতে সেঁজুতি গত মাসের ২৫ তারিখ প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি লিখে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেঁজুতির চিঠি পাওয়ার পর তার জবাবও দেন চলতি মাসের ১২ তারিখ। সেঁজুতি ও প্রধানমন্ত্রীর চিঠিটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল। প্রধানমন্ত্রীর প্রেসউইং সূত্রেও চিঠি দুটির সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সেঁজুতি তার চিঠিতে লিখে, দাদুকে হারিয়ে আমি ভালো নেই। তোমার মুখ আমার দাদুর মুখের মতো। বিশেষ করে তোমার নাক আমার দাদুর নাকের মত। তাই আমি তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে। সেঁজুতি প্রধানমন্ত্রীকে তার বাসায় যাওয়ারও দাওয়াত দেন চিঠিতে।

প্রধানমন্ত্রী বলেন, ‘তোমার লেখা চিঠি পেয়েছি। আমার স্নেহ ও শুভেচ্ছা গ্রহণ কর। আশা করি তুমি বাবা-মা, বন্ধুদের নিয়ে খুব ভালো আছো। তোমার চিঠিটি আমি কয়েকবার পড়েছি। তোমার দাদুর জন্য দোয়া করেছি। তোমার দাদুকে মহান আল্লাহ রাব্বুল আ’লামীন বেহেশত নসিব করুন। তুমি মনোযোগ দিয়ে লেখাপড়া করবে এবং স্কুলে যাবে। বাবা-মার কথা শুনবে এবং বড় হয়ে দেশের সেবা করবে। তোমার জন্য আমার একটা ছবি পাঠালাম। অনেক অনেক দোয়া আর আদর রইলো।’

Check Also

বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণে অপেক্ষা বাড়ল যে কারণে

বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ মহাকাশে উৎক্ষেপণ শেষ মুহূর্তে স্থগিত হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত …