Wednesday , November 14 2018
Home / খেলাধুলা / ২টি বিষয়ের ওপর নির্ভর করছে আশরাফুলের দলে ফেরা

২টি বিষয়ের ওপর নির্ভর করছে আশরাফুলের দলে ফেরা

দীর্ঘ সময় পর মুক্ত হয়েছেন সাবেক টাইগার অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেটের স্বপ্ন যোগের সারথি। যার হাত ধরেই বড় দল গুলোর বিপক্ষে বাংলাদেশ মাথা উচু করে দাড়াত। মোহাম্মদ আশরাফুল ফিরেছেন। যদিও জাতীয় দলে ফিরতে হলে কয়েকটি চ্যালেঞ্জের মুখে পরতে হবে তাকে।

তার ফেরার দিনেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়ে দিয়েছে, এখনই তাকে (অ্যাশ) নিয়ে ভাবছেনা বোর্ড। দলে ফিরতে হলে তাকে পারফরমেন্সও ফিটনেস প্রমাণ করতে হবে।

এদিকে ফেরার দিনেই গণমাধ্যমে সাক্ষাতকারে আশরাফুল বলেছেন, ঘরোয়া ক্রিকেটে ইতোমধ্যেই তিনি নিজেকে প্রমাণ করেছেন। এখনও তিনি ক্রিকেটের সঙ্গেই আছেন। নিজের পারফরমেন্স প্রমাণ দিয়ে দলে ফিরতে চান। ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলতে চান।

অপরদিকে আশরাফুলে জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ২ বিষয়ের ওপর আশরাফুলের দলে ফেরা নির্ভর করছে বলেও জানান।

জালাল বলেন, ‘আশরাফুল ইজ আ নেম (শুধু একটা নাম)। দশজন ক্রিকেটার যেভাবে জাতীয় দলে আসে, তাকেও সেভাবে আসতে হবে। আপনারা জানেন, পাঁচ বছর বাইরে ছিল। দুই মৌসুম যে খেলেছে (প্রথম শ্রেণির ম্যাচ ও লিস্ট ‘এ’), সেটা যথেষ্ট নয়। ফিটনেসও একটা বিষয়। সামনে ঘরোয়া মৌসুম আছে, সব সংস্করণে তাকে খেলতে হবে। নির্বাচকেরা তিন সংস্করণে তাকে দেখতে চাচ্ছেন। তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

দুইটি কাজ করলেই দলে ফিরতে পারেন আশরাফুল। তার মধ্যে একটি হচ্ছে নিজের ফিটনেস ঠিক রাখতে হবে ২য়টি হচ্ছে ৩টি সংস্করনে ভালো করা।

প্রসঙ্গত, স্পট ফিক্সিং এ জড়ানোর পরে আহরাফুলের ৫ বছর নিষেধাজ্ঞা শেষ হয় ১৩ আগস্ট।

Check Also

এশিয়াকাপে সাকিবের আসনে দেখা যাবে যে টাইগারকে

আবারও শুরু হচ্ছে এশিয়াকাপের লড়াই। গত কয়েকটা আসরে ভাগ্যের কাছে হেরে শিরোপা আসেনি বাংলাদেশের হাতে। …