Thursday , August 16 2018
Home / খেলাধুলা / হাথুরুর চেয়ে যেখানে নিজেকে আলাদা প্রমাণ করলেন রোডস

হাথুরুর চেয়ে যেখানে নিজেকে আলাদা প্রমাণ করলেন রোডস

টিম বাংলাদেশের নতুন কোচ স্টিভ রোডস। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই টাইগারদের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান তিনি। যোগ দিয়েই বেশ সিরিয়াস তিনি। সেই সফর থেকে দেশে ফিরেই শুরু করে দিয়েছেন ভবিষ্যৎ পরিকল্পনা। কয়েকদিন বিশ্রাম নিয়ে আয়ারল্যান্ডে পাড়ি জমাবেন রোডস।

সেখানে বাংলাদেশ `এ` দলের টি২০ সিরিজ দেখতে এই সফরে যাচ্ছেন তিনি। আগামী ১৩ই আগস্ট থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ `এ` এবং আয়ারল্যান্ড উলভসের মধ্যকার টি টুয়েন্টি সিরিজ মাঠে বসেই দেখবেন রোডস। এক কথায় ভবিষ্যতের শিষ্যদের সামনে থেকেই যাচাই করবেন ইংলিশম্যান।

টাইগার হেড কোচ মাথায় রেখেছেন পাইপলাইনকে। যা হাথুরুর আমলে দেখাই যেত না। এক কথায় বাংলাদেশ ক্রিকেটের পাইপ লাইন সম্পর্কে হাথুরুর ধারণা বেশ কমই ছিল বলতে হবে।

অপরদিকে ঘরোয়া ক্রিকেটের না দেখার কারণে সেখানের পারফরমারদের আলাদা করার সুযোগও ছিল না হাথুরুর পক্ষে। দল নির্বাচনের ক্ষেত্রে মূলত নেট পারফর্মেন্সকেই প্রাধান্য দিতেন তিনি। ফলে ডিপিএল, এনসিএল, বিসিএলের মতো টুর্নামেন্টে যারা ভালো খেলেছে তাঁরা সুযোগ পেতো না।

এমনকি `এ` দলের খেলাও দেখতেন না এই লঙ্কান কোচ। যেকোনো সিরিজ শেষ হলে বোর্ডের অর্থায়নে অস্ট্রেলিয়ায় পরিবারের কাছে উড়ে জেতেন তিনি। যার ফলে ঘরোয়া ক্রিকেটের পারফরমারদের সঙ্গে অবিচার করা হতো।

এখানেই হাথুরু ও রোডসের মধ্যে বড় পার্থক্য।

Check Also

ঈদেরপর বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ

সর্বশেষ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ জয়ে আত্মবিশ্বাস তুঙ্গে টিম বাংলাদেশের। আসন্ন ঈদের আগে …