Sunday , November 19 2017
Breaking News
Home / খেলাধুলা / সৌম্যর পরিবর্তে টেস্ট ওপেনিংয়ে আসছেন যিনি

সৌম্যর পরিবর্তে টেস্ট ওপেনিংয়ে আসছেন যিনি

Loading...

ওপেনিং করতে তামিমের পাশে কতজনই না আসলেন , কিন্তু কেই তেমন সুবিধা করতে পারেনি। ইমরুলের পর কিছুদিন ধরে সৌম্য সরকার ভালো খেললেও বর্তমানে তিনি ও ক্রমেই যেন হারিয়ে যাচ্ছেন। তাই এখন কে হবেন তামিমের ওপেনিং জুটি? এই নিয়ে অনেকাটাই দুশ্চিন্তায় আছেন বিসিবি সহ টিম ম্যানেজমেন্ট ।

এদিকে বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুলের মতে সৌম্যকে সরিয়ে ওপেনিংয়ে তামিমের সাথে মুমিনুল হককে সুয়োগ দিতে।

কারন চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়ে প্রথম ইনিংসে ব্যাট হাতে ৩১ ও দ্বিতীয় ইনিংসে ২৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। আর তাই মোমিনুলকে আরো উপরে ব্যাটিংয়ে দেখতে চান বুলবুল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বুলবুল বলেন, “মুমিনুল ছেলেটাকে নিয়ে প্রথম টেস্টের সিলেকশন থেকে শুরু করে দ্বিতীয় টেস্টের শেষ ইনিংসে যা দেখলাম, এই ছেলেটা যে খেলতে পারছে এটার জন্যই তাকে ধন্যবাদ দেয়া উচিত। এতকিছুর মধ্য দিয়ে ছেলেটা খেলছে। তাকে সাহায্য করব কি, ও যে যেন ভাল না খেলতে পারে সেরকম একটা পরিস্থিতির মধ্যে ঠেলে দিচ্ছি। আমাদের সকলের করণীয় হচ্ছে তাকে একটা নির্দিষ্ট জায়গা দেওয়া যেন সে নিশ্চিন্তে খেলতে পারে।

একজন প্রতিভাময় টেস্ট খেলোয়াড়কে আমরা যে পরিস্থিতির মধ্যে ঠেলে দিচ্ছি এভাবে একটা খেলোয়াড় পারফর্ম করতে পারে না কখনো। তবে পরিবর্তনের কারণে মুমিনুলের জায়গা থেকে এটা কোন এক্সকিউজ হওয়া উচিত না। কারণ দলের প্রয়োজনে ম্যানেজম্যান্ট যেখানে বলবে সেখানেই তাকে খেলতে হবে। খেলা উচিত এবং তাকে সার্ভিস দেওয়া উচিত। তবে মুমিনুল আট নম্বরে জীবনে খেলেছে কি না আমি জানি না। ও জায়গাটার খেলোয়াড় কি না, ওকে ওই জায়গায় খেলানো উচিত হচ্ছে কিনা, এটা যদি আমাকে জিজ্ঞাো করেন, আমি বলব সম্পূর্ণ ভুল।

আমি যদি দলের সাথে থাকতাম তাহলে সৌম্য সরকারকে নিচে এনে ওকে দিয়ে ওপেন করতাম। সৌম্য সরকারের যে টেকনিক দেখলাম এই দুই টেস্ট ম্যাচে, টেস্ট ম্যাচে কিভাবে নিরপদভাবে ব্যাটিং করতে হয় কিছুই জানে না ও। আমার কাছে মনেহয় ওর আরো অনেক কিছু শেখার আছে এখনো। তো মুমিনুলকে আটে না পাঠিয়ে আমি ওকে দিয়ে ওপেন করাতাম। “

Loading...
Loading...

Check Also

তবুও কুমিল্লার কাছে হারলো রংপুর

Loading... বিশ্বের সেরা দুই ব্যাটসম্যানকে নিয়েও পারলো না রংপুৃর রাইডার্স। দুই স্পিনারের ধাক্কটাই আর সামলে …