Monday , June 25 2018
Home / খেলাধুলা / সাকিব-মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে স্পষ্ট করে যা জানালো আ’লীগ

সাকিব-মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে স্পষ্ট করে যা জানালো আ’লীগ

জাতীয় ক্রিকেট দলের দুই তারকা মাশরাফি বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান ২০১৯ সালের বিশ্বকাপের আগে রাজনীতিতে আসছেন না, স্পষ্ট জানিয়ে দিলেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ক্ষমতাসীন দলের নেতা।

মাশরাফি ও সাকিবের ভোটে অংশ নেয়ার বিষয়ে গত ২৯ মে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গণমাধ্যমকর্মীদেরকে যে তথ্য দিয়েছেন তা নিয়ে তোলপাড় চলছে। তিনি সেদিন মাশরাফির হয়ে ভোট চেয়েছেন। একই সঙ্গে জানিয়েছেন, ভোটে অংশ নিতে পরেন সাকিবও।

আগামী জাতীয় নির্বাচন হবে চলতি বছরের ডিসেম্বরে বা আগামী জানুয়ারিতে। আর ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। এর আগের সময়টায় যখন প্রস্তুতিতে থাকবেন ক্রিকেটাররা, তখন তাদের পক্ষে ভোটের লড়াইয়ে অংশ নেয়ার সুযোগ কোথায়, প্রশ্ন ছিল পরিকল্পনা মন্ত্রীর কাছে। তিনি সেদিন বলেন, এতে কোনো সমস্যা তিনি দেখেন না।

তবে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী বিশ্বকাপের আগে সাকিব-মাশরাফি রাজনীতিতে আসবেন না। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে, বিশ্বকাপের আগে রাজনীতি নিয়ে তাঁর (সাকিব আল হাসান) কোনো চিন্তাভাবনা নেই।’

‘তবে এবারের নির্বাচনে প্রার্থী মনোনয়নে নিয়ে কিছু চমক থাকবে, সেটা এখনও চূড়ান্ত রূপ নেয় নাই। সাংস্কৃতিক, ক্রীড়া ক্ষেত্রে, মিড়িয়া ব্যক্তিত্ব এ ধরণের কিছু্ থাকবে। যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন তাকে উইনেবল প্রার্থী হতে হবে।’

Check Also

বিশ্ব একাদশ: সাকিবের পর এবার আফ্রিদির না

৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক চ্যারিটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বিশ্ব একাদশ। বিশ্ব একাদশের …