Sunday , November 19 2017
Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / সাইলেন্ট মোডে থাকা মোবাইল হারালে সহজেই খুঁজে পেতে পারেন যেভাবে!

সাইলেন্ট মোডে থাকা মোবাইল হারালে সহজেই খুঁজে পেতে পারেন যেভাবে!

Loading...

সাইলেন্ট মোডে থাকা মোবাইল – এমনটা যে কোনও সময়েই হতে পারে যে, কোনও কারণে আপনি আপনার মোবাইল ফোনটি সাইলেন্ট অবস্থায় রেখেছেন, সেই সময়েই হঠাৎ দেখলেন মোবাইলটি খুঁজে পাচ্ছেন না। সাধারণ ভাবে মোবাইল কাছে-পিঠে কোথাও লোপাট হলে, অন্য কোনও ফোন থেকে নিজের নম্বরটি ডায়াল করাই সেই ফোনকে খুঁজে পাওয়ার সহজতম পন্থা। মোবাইলটি বাজতে শুরু করলেই সেই আওয়াজ অনুসরণ করে সহজেই আপনি খুঁজে পেয়ে যাবেন মোবাইলটি। কিন্তু ফোন যদি সাইলেন্ট মোডে থাকে তাহলে এই কৌশল কার্যকর হবে না। তা হলে সেই অবস্থায় কীভাবে খুঁজে পাবেন সেই হারানো মোবাইল? জেনে নিন, কৌশল।

১. প্রথমে অন্য কোনও মোবাইল বা কম্পিউটার থেকে গুগল-এর ওয়েবসাইটে যান। ২. সেখানে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’। ৩. তার পর গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন। ৪. নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।

৫. এর পর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে আপনি আপনার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইজ ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন। ৬. এ বার ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন। ৭. আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং হতে শুরু করবে। এবং যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বার করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোন রিং হতেই থাকবে। এ বার সেই আওয়াজ

অনুসরণ করে ফোনটিকে খুঁজে বার করা তো কোনও ব্যাপারই নয়। এই একই পদ্ধতিতে আপনি আপনার হারানো অ্যান্ড্রয়েড ট্যাব-ও খুঁজে পেতে পারেন। তবে একটাই বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে। সেটা এই যে, আপনার ডিভাইস থেকে অবশ্যই গুগল অ্যাকাউন্টে সাইন ইন করা থাকতে হবে। নতুবা এই পদ্ধতিতে হারানো মোবাইল খুঁজে পাবেন না।

Loading...
Loading...

Check Also

ব্লু হোয়েল গেমের ৫০টি ধাপ কি কি দেখুন

Loading... ১। প্রথমধাপে কিউরেটর গেমারকে ব্লেড কিংবা রেজার দিয়ে নিজের হাতে কোনও নির্দিষ্ট একটা নাম, …