Friday , February 23 2018
Home / খেলাধুলা / ‘সরকার ভারতের পাশে থাকলেও বাংলাদেশের জনগণ কাশ্মীরের পক্ষে’

‘সরকার ভারতের পাশে থাকলেও বাংলাদেশের জনগণ কাশ্মীরের পক্ষে’

কাশ্মীর ইস্যুতে সরকার ভারতের পাশে থাকলেও বাংলাদেশের জনগণের সমর্থন কাশ্মীরের পক্ষে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক প্রতিবাদী নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদী নাগরিক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল নামের একটি সংগঠন।

নাগরিক সমাবেশে শামসুজ্জামান দুদু বলেন, ভারত-পাকিস্তান ইস্যুতে সরকার ভারতের পাশে থাকার কথা বললেও বাংলাদেশের জনগণ কাশ্মীরের পক্ষে আছে।

আওয়ামী লীগ সরকারকে কৌশলী সরকার মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় গায়ের জোরে ক্ষমতায় থাকা সরকার। অথচ সংবিধানে উল্লেখ রয়েছে প্রত্যক্ষ ভোটে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি অনেক কিছু করেছেন দাবি করেন। এমনকি নোবেল পুরস্কারও প্রত্যাশা করেন। তাহলে জনপ্রিয়তা যাচাইয়ে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখেন না? এত ভয় কীসের?
জনপ্রিয়তা যাচাইয়ে গণভোটের আহবান জানিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, দেশে গণতন্ত্রের লড়াই চলছে। গণভোট হল সেই গণতন্ত্রের স্বপক্ষে যারা রয়েছে তারাই বিজয়ী হবে।

বিএনপি শুধু জঙ্গিবাদের বিরুদ্ধেই নয় বরং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জঙ্গিদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করেছেন দাবি করে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিদের ধরে বিচারের আওতায় না এনে ক্রসফায়ার দিয়ে কী ম্যাসেজ দিতে চাচ্ছেন, স্বাভাবিকভাবেই এই প্রশ্ন জাগে।

সরকার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে দাবি করে তিনি বলেন, জিয়াউর রহমানের নাম মুছে ফেলা মানে গণতন্ত্রকে মুছে ফেলা। তার নাম কখনই মুছে ফেলা যাবে না।

ইংল্যান্ড বনাম বাংলাদেশ ক্রিকেট দলের মধ্যকার ৩টি আন্তর্জাতিক ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দল ভাল খেলেছে বলে বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করে তিনি বলেন, আমি আশা করছি আজকে বাংলাদেশ দল জিতবে।
শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুক পীরসাহেবের সভাপতিত্বে প্রতিবাদী নাগরিক সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির একাংশের (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন প্রমুখ।

Check Also

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যু!

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারতের হায়দরাবাদে বোলিং …