Friday , February 23 2018
Home / খেলাধুলা / সবাইকে ছাড়িয়ে দ্রুততম ২০০০ রানের রেকর্ড মুমিনুলের!!

সবাইকে ছাড়িয়ে দ্রুততম ২০০০ রানের রেকর্ড মুমিনুলের!!

লং অফের দিয়ে রঙ্গনা হেরাথকে এগিয়ে ছক্কা হাঁকালেন নতুন মাইলফলক গড়লেন মুমিনুল হক। দেশের হয়ে সবাই ছাড়িয়ে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে দ্রুততম ২০০০ রানের রেকর্ড করলেন এ ব্যাটসম্যান। ২৬টি টেস্টে ৪৭ ইনিংস ব্যাট করে এ রেকর্ড গড়েন তিনি। এর আগে রেকর্ডটি ছিল তামিমের। তিনি বাংলাদেশের হয়ে ৫৩ ইনিংসে ২০০০ রান করেছিলেন। এর আগেই এদিন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরিটি তুলে নেন মুমিনুল ৯৬ বলে ১০১ করে তার পঞ্চম সেঞ্চুরিটি কারেন । সাবেক গুরু হাথুরুর শ্রীলঙ্কার বিপক্ষে তিনি সেঞ্চুরিটি করলেন। এখন ও ১৭০ রানে অপরাজিত আছেন তিনি।

তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেওয়ার পথেই আছেন তিনি । আর মাত্র ৩০ রান করতে পারলে ডাবল সেঞ্চুরি করতে পারবেন। এদিন আরও একটি রেকর্ড গড়েছেন তিনি। মুশফিকুর রহীমের সঙ্গে বাংলাদেশের হয়ে জুটির রেকর্ডটিও করেছেন। তৃতীয় উইকেটে এর মধ্যেই গড়েছেন ২৩৬ রান। ৪৭ ইনিংসে মুমিনুল রেকর্ডটি গড়লেও আন্তর্জাতিক রেকর্ডটি তার অর্ধেকেরও কম ইনিংস খেলেই করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্রাডম্যান। মাত্র ২২ ইনিংসেই ২ হাজারি ক্লাবে যোগ দেন তিনি।

২ হাজারি ক্লাবে বাংলাদেশের পক্ষে প্রথম ঢুকেছিলেন হাবিবুল বাশার। ৫৮ ইনিংসে এ কীর্তি গড়েছিলেন তিনি। পরবর্তীতে ৫৮ ইনিংসে ২ হাজারি ক্লাবে ঢুকেছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। এছাড়া এ ক্লাবের সদস্য আছেন দেশের আরও দুই খেলোয়াড়। মুশফিকুর রহীম ৬৭ ইনিংসে আর মোহাম্মদ আশরাফুলের এই কীর্তি গড়তে লেগেছিল ৯১ ইনিংস।

Check Also

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যু!

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারতের হায়দরাবাদে বোলিং …