Sunday , November 19 2017
Breaking News
Home / জাতীয় / রোহিঙ্গা মুসলিমদের কান্না দেখে কাঁদলেন তুরস্কের ফার্স্টলেডি

রোহিঙ্গা মুসলিমদের কান্না দেখে কাঁদলেন তুরস্কের ফার্স্টলেডি

Loading...

মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের খোঁজ খবর নিতে কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্পে পরিদর্শন করেছেন তুরস্কের ফার্স্টলেডি এমিনে এরদোগান।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তিনি উখিয়ায় পৌঁছান। তুর্কি ফার্স্টলেডি ইমিনি এরদোগান উখিয়া কুতুপালং রোহিঙ্গা বস্তি পরিদর্শন করেন। এসময় ফার্স্ট লেডিকে কাছে রোহিঙ্গারা কান্নায় ভেঙে পড়েন। তাদের এই অবস্থা দেখে ফার্স্ট লেডি ইমিনি এরদোগান নিজেও কেঁদে ফেলেন।

সেখানে তুরস্কের ফার্স্ট লেডি রোহিঙ্গাদের শরণার্থীদের ত্রাণ সহায়তা দেন এবং রোহিঙ্গাদের সাথে কথা বলেন। তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারের রাখাইন রাজ্যের সাম্প্রতিক সংঘাতে বিপর্যস্ত রোহিঙ্গা সম্প্রদায়ের মানুষের অবস্থা দেখেন এবং বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

কক্সবাজারে তুরস্কের প্রতিনিধি দলের সফরসঙ্গী হিসেবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও ছিলেন। কক্সবাজার থেকে ঢাকায় ফিরে এসে আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের কথা রয়েছে তুর্কি ফার্স্ট লেডির।

এমিনি এরদোয়ান তুরস্কের রাষ্ট্রপতি ও বিশ্বের অন্যতম প্রভাবশালী নেতা রিসেপ তায়িপ এরদোয়ানের সহধর্মিনী।

Loading...
Loading...

Check Also

বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামারটি এখন পদ্মায়

Loading... পদ্মাসেতু প্রকল্পে যুক্ত হয়েছে ৩৫০০ কিলোজুল ধারণক্ষমতার হ্যমার। পদ্মা সেতুতে বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামার …