Sunday , January 21 2018
Home / জাতীয় / রোহিঙ্গা এই শিশুকে দেখে যে উপহার দিলেন প্রধানমন্ত্রী ও তার বোন

রোহিঙ্গা এই শিশুকে দেখে যে উপহার দিলেন প্রধানমন্ত্রী ও তার বোন

Loading...

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঙ্গলবার কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানা। এ সময় ক্যাম্পে রোহিঙ্গাদের বুক ফাটা কান্না দেখে আবেগ আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী নিজে এবং তার বোনসহ সকলেই।

বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও আবেগ ধরে রাখতে পারেননি। পরম মমতায় বুকে টেনে নিয়েছেন নির্যাতিত রোহিঙ্গাদের। বিশেষ করে শিশুদের প্রতি তিনি আদুরে মনোভাব নিয়ে চকলেক দিয়েছেন। তার দোভাষীর মাধ্যমে বারবার বলেছেন, তোমরা ভালো থাকবে।

রোহিঙ্গাদের পরিদর্শনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোহিঙ্গারা কষ্ট করে আজ আমাদের দেশে আশ্রয় নিয়েছে। এদের দুর্ভোগের সুযোগ নিয়ে কেউ যেন রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা না করে। ১৬ কোটি মানুষকে আমরা খাবার দেই। তার সঙ্গে এরকম আরও ২, ৪, ৫ লাখ লোককে খাবার দেওয়ার মত শক্তি বাংলাদেশের রয়েছে। আমাদের সাধ্যমত চেষ্টা করে যাব।

শেখ হাসিনা বলেন, মিয়ানমারে যেভাবে গণহত্যা চালিয়েছে তাতে আমি মর্মাহত। আমি নিজেও স্বজনহারা। স্বজনহারার বেদনা কত যে কঠিন সেটা আমি বুঝি।

Loading...
Loading...

Check Also

ওবায়দুল কাদের অবরুদ্ধ

Loading... আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক পদবঞ্চিত ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …