Friday , February 23 2018
Home / জেলার খবর / রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ
নবনির্বাচিত মেয়র-রসিক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ

রংপুর সিটি কর্পোরেশনে (রসিক) বিপুল ভোটের ব্যাবধানে জয় পেয়েছে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার। ফলাফলে ১৯৩টি কেন্দ্রে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা পান ১,৬০,৪৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) সাবেক মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু পান ৬২,৪০০ ভোট। বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা ৩৫,১৩৬ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে কঠোর নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ শুরু হয়। ভোট শেষ হয় বিকাল ৪টায়। প্রথমবারের মতো রংপুর সিটিতে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি কেন্দ্রে ভোটাররা ভোট দেন।

ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও আমর্ড পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়াও বিজিবি ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স নির্বাচনী মাঠে কাজ করছে।

প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ, বিরোধীদল জাতীয় পার্টি, বিএনপিসহ এ নির্বাচনে মেয়র প্রার্থী ৭ জন। ২১১ জন সাধারণ কাউন্সিলর ও ৬৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে, বরাবরের মতো এবারও এরশাদ ও লাঙ্গল প্রতীকের প্রতি অবিচল আস্থা রাখায় রংপুরবাসীকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।