Thursday , December 14 2017
Home / এক্সক্লুসিভ / যেভাবে ১০ কোটি টাকার লটারি জিতলেন এই ভ্যান চালক!

যেভাবে ১০ কোটি টাকার লটারি জিতলেন এই ভ্যান চালক!

Loading...

বিগ বি-র ‘কৌন বানেগা ক্রোড়পতি’ তাঁকে কোটি টাকা জেতার স্বপ্ন দেখিয়েছিল কি না জানা নেই। তবে চরম টানাটানির সংসারে হাল ফেরাতে কপাল ঠুকে লটারির টিকিট কেটেই ফেলেছিলেন বছর আটচল্লিশের মুস্তাফা মুট্টাথারাম্মল।

আর সেই লটারিই তাঁকে রাতারাতি কোটিপতি বানিয়ে দিল। কেরল রাজ্য লটারিতে ১০ কোটি টাকা জিতে বর্তমানে খবরের শিরোনামে মুস্তাফা। স্ত্রী, বৃদ্ধা মা, দুই ছেলে এবং দুই মেয়েকে নিয়ে অভাবের সংসার কেরলের মালাপ্পুরম জেলার পারাপ্পানানগাডির বাসিন্দা মুস্তাফার। পেশায় তিনি পিকআপ ভ্যান চালক। পাশাপাশি নারকেলের ব্যবসাও করেন। এর আগেও অনেকবার লটারির টিকিট কেটেছেন বলে জানিয়েছেন মুস্তাফা। ছোটখাটো প্রাইজও জিতেছেন।

কিন্তু এত বেশি টাকা জেতা ছিল তাঁর স্বপ্নেরও অতীত। তাঁর কথায়, “২০ বছর ধরে লটারির টিকিট কাটছি। জানতাম ওনাম বাম্পার লটারি একদিন ঠিক জিতব।” লটারি জেতার খবর পাওয়ার পর বাকরুদ্ধ হয়ে যান মুস্তাফা। লোকজনের কৌতূহল এড়াতে সংবাদমাধ্যম থেকে নিজেকে আড়াল করে রেখেছিলেন বলেও জানিয়েছেন তিনি।

মাল্লাপুরমের একটি এজেন্সি থেকে ওনাম বাম্পার লটারির টিকিট কেটেছিলেন মুস্তাফা। গত বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমের শ্রী চিত্রা হোম অডিটোরিয়ামে রাজ্যের এক মন্ত্রীর উপস্থিতিতে ওই লটারির ফলাফল ঘোষণা করা হয়। লটারির টিকিট মিলিয়ে প্রথম পুরস্কার জয়ীর খোঁজও করেন কর্তৃপক্ষ।

মুস্তাফা জানিয়েছেন, পরের দিন, শুক্রবার ওই এজেন্সির কাছ থেকে নিজের জেতার খবর জানতে পারেন তিনি। ট্যাক্স এবং এজেন্সির কমিশন বাবদ টাকা কেটে হাতে আর সাড়ে ৬ কোটি টাকার মতো পাবেন মুস্তাফা।

তাঁর কথায়, “আমার বাড়ি খুব পুরনো। এই টাকা দিয়ে বাড়িটা সারাব। দুই ছেলেকে উচ্চশিক্ষা দেব। মেয়েদের বিয়ে হয়ে গিয়েছে, তাদেরও সাহায্য করতে হবে।” পাশাপাশি, নিজের ব্যবসাকেও আরও এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন মুস্তাফা।
–আনন্দ বাজার

Loading...
Loading...

Check Also

৬ বছরেই তাকে নিয়ে হইচই

Loading... বয়স সবে মাত্র ছয়। এই বয়সেই গোটা দুনিয়ায় হইচই ফেলে দিয়েছে রুশ শিশুকন্যা অ্যানাস্তাসিয়া …