Sunday , November 19 2017
Breaking News
Home / জাতীয় / মিয়ানমারকে শিক্ষা দিতে দেশবাসীর প্রতি যে আহবান জানালো গণজাগরণ মঞ্চ

মিয়ানমারকে শিক্ষা দিতে দেশবাসীর প্রতি যে আহবান জানালো গণজাগরণ মঞ্চ

Loading...

মিয়ানমারের অর্থনৈতিক মেরুদ- দুর্বল করতে বাংলাদেশের মানুষের প্রতি তাদের পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

 

দেশে দেশে বাণিজ্যিক সম্পর্ক গড়ে, ইয়াবা বিক্রি করে বিপুল অর্থ উপার্জন করেছে মিয়ানমার। তা দিয়ে অস্ত্রগোলাবারুদ ক্রয় করে মানুষ হত্যা করছে। কাজেই আমাদের প্রধান কাজ- মিয়ানমারের পণ্য বর্জন করা। সরকারের প্রতি আহ্বান জানিয়ে ইমরান বলেন, আপনারা মিয়ানমারের সঙ্গে বাণিজ্যিক-অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করেন।

গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়াতে তিনি দেশের মানুষের প্রতি আহ্বান জানিয়ে বলেন, রোহিঙ্গারা মুসলিম, শুধু এই হিসেবে নয়, তারা মানুষ, মানুষকে হত্যা করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে- এই মনে করে যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানান এই গণহত্যার।

মিয়ানমার থেকে চাল আমদানির প্রসঙ্গ উল্লেখ করে ইমরান সরকারের উদ্দেশে বলেন, চাল আমদানি বন্ধ করেন। মানুষের রক্তমাখা চাল দেশের মানুষ খাবে না, দেশে ঢুকতে দেবে না। মিয়ানমার থেকে চাল আমদানি বন্ধ করুন।

বাংলাদেশের প্রশংসা করে ইমরান বলেন, মানবতায় বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। বাংলাদেশ প্রমাণ করেছে- মানবতার ক্ষেত্রে বাংলাদেশ আপোষ করতে জানে না।

মিয়ানমারের কড়া সমালোচনা করে তিনি বলেন, আমাদের দাবি- তারা যেন তাদের দেশ থেকে বিতাড়িত রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নেন এবং রোহিঙ্গাদের পূর্ণ নাগরিকের মর্যাদা প্রদান করে। অন্যাথায় আরও দাঁত ভাঙা জবাব দেবার জন্য দেশের মানুষ প্রস্তুত।

Loading...
Loading...

Check Also

বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামারটি এখন পদ্মায়

Loading... পদ্মাসেতু প্রকল্পে যুক্ত হয়েছে ৩৫০০ কিলোজুল ধারণক্ষমতার হ্যমার। পদ্মা সেতুতে বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামার …