Monday , June 25 2018
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ব্লু হোয়েলের পর নতুন আতংক ‘গেম অফ ৭২’! জেনে নিন কি আছে এটাতে!

ব্লু হোয়েলের পর নতুন আতংক ‘গেম অফ ৭২’! জেনে নিন কি আছে এটাতে!

গত বছরে উত্তর ইউরোপে একটি গেম ফেসবুকে ভাইরাল হয়েছিল। গেমটির নাম ছিল ‘গেম অফ ৭২’ । যার কারণে আতঙ্কে থাকতে হচ্ছে ব্রিটেনের অনেক অভিভাবকদের। কারণ গেমটিতে অংশগ্রহণকারী কিশোররা একে-অপরকে ১২, ২৪ অথবা ৭২ ঘণ্টার জন্য পরিবার থেকে নিখোঁজ হওয়ার জন্য চ্যালেঞ্জ দিয়ে থাকে।

এবার ঠিক এরকম আরেক গেমের সন্ধান পাওয়া গেছে বলে জানা যায়। যদিও এ সম্পর্কে সঠিক ভাবে কোন তথ্য পাওয়া যায়নি। তবে ধারনে করা হয়, গেমটি কিশোর-কিশোরীদের দুই দিনের জন্য বাড়ি থেকে নিখোঁজ থাকতে উৎসাহিত করে। আরো ধারনা করা হয়, ১৪ বছর বয়সী অনেক কিশোর-কিশোরী ফেসবুকে ৪৮ ঘণ্টা চ্যালেঞ্জের এই গেমটি খেলছে।

জানা যায়, গেমটিতে বাড়ি থেকে ২ দিনের জন্য হঠাৎ নিখোঁজ হয়ে পরিবারের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রাখাতে বলা হয়। কিন্তু বেশী পয়েন্ট পাবে তখনই যখন বাড়ি থেকে তাদের খোঁজ করতে ফেসবুকে বন্ধুদের সাহায্যের জন্য জিজ্ঞাসা করবেন।

এ ব্যাপারে একজন অভিভাবক বেলফাস্ট লাইভকে বলেন, ‘এটি একটি প্রতিযোগিতা এবং এটা অসুস্থ। অযৌক্তিকভাবে নিখোঁজ হওয়াটা পরিবারের জন্য উদ্বিগ্নের। আতঙ্কে থাকতে হয় যে তারা মারা গিয়েছে, ধর্ষণের শিকার হয়েছে, পাচার করা হয়েছে বা হত্যা করা হয়েছে। কিন্তু এই বাচ্চারা মনে করে এটা মজার খেলা। “

Check Also

বিশ্ববাসীকে চমকে দিলেন বাংলাদেশি বিজ্ঞানী!

জিকা ভাইরাস, ডেঙ্গু, চিকুনগুনিয়াসহ যে কোনো প্রাণঘাতী জিবাণুবাহী মশাকে সহজেই নিধন করার যন্ত্র আবিষ্কার করে …