Tuesday , July 17 2018
Home / খেলাধুলা / নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরে কেমন পারফর্ম করছেন মোহাম্মদ আশরাফুল

নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরে কেমন পারফর্ম করছেন মোহাম্মদ আশরাফুল

মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের ক্রিকেট আকাশের প্রথম জ্বলজ্বলে তারকা। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। যার ব্যাটিং ‍মুগ্ধ করেছে কোটি কোটি ক্রিকেটপ্রেমীকে। যার ব্যাটে ভর করে বাংলাদেশ পেয়েছে ঐতিহাসিক কয়েকটি জয়। তার প্রতিভার যিনি বিকাশ ঘটিয়েছেন তিনি কোচ ওয়াহিদুল গনি।

ক্রিকেটার আশরাফুলের জন্ম মূলত এই কোচের হাতে। বর্তমানে যিনি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ ‘বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল)’ ওয়ালটন সেন্ট্রাল জোনের প্রধান কোচ। অন্যদিকে আশরাফুল এই লিগের চার দলের একটি ইসলামী ব্যাংক ইস্ট জোনের খেলোয়াড়।

চলমান লিগে ইস্ট জোনের হয়ে প্রথম দুই রাউন্ডে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন বাংলাদেশ দলের প্রাক্তন এই অধিনায়ক। কিন্তু সুবিধা করতে পারেননি। প্রথম ম্যাচে ১৩ ও পরের ম্যাচে ৬ রান করেন। চলমান তৃতীয় রাউন্ডে আশরাফুলদের ইস্ট জোন মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোনের। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে দু্ই দলের লড়াই। যেখানে মুখোমুখি গুরু-শিষ্য।

আজ রোববার সকালে ইস্ট জোন যখন ব্যাট করতে নামে তখন আশরাফুল তার গুরু ওয়াহিদুল গনির কাছে গুটি গুটি পায়ে এগিয়ে যান। বেশ কিছুক্ষণ তিনি শৈশবের গুরুর সঙ্গে কথা বলেন। হয়তো ফর্মে ফেরার জন্য গুরুর কাছ থেকে দীক্ষা চেয়েছেন তিনি। কিংবা বহুদিন পর গুরুর দেখা পেয়ে কৃতজ্ঞতাবোধ থেকেই তার কাছে গিয়েছেন। কুশলাদি বিনিময় করেছেন।

Check Also

সাকিব-মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে স্পষ্ট করে যা জানালো আ’লীগ

জাতীয় ক্রিকেট দলের দুই তারকা মাশরাফি বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান ২০১৯ সালের বিশ্বকাপের …