Tuesday , February 20 2018
Home / খেলাধুলা / ধ্বংসস্তূপ ভারত; আমেরে সামনে দাঁড়াতেই পারলেন না রোহিত ও কোহলি! (ভিভিও)

ধ্বংসস্তূপ ভারত; আমেরে সামনে দাঁড়াতেই পারলেন না রোহিত ও কোহলি! (ভিভিও)

পাকিস্তানের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের আঘাতে ৬ রানেই ২টি গুরুত্বপূর্ণ উইকেট হারাতে হয়েছে তাদের।

রোহিতের উইকেট দেখতে এখানে ক্লিক করুন..

কোহলির উইকেট দেখতে এখানে ক্লিক করুন..

০ রানে রোহিত শর্মার বিদায়ের পর ৫ রান করে ফিরে গেছেন দলটির অন্যতম ব্যাটিং ভরসা অধিনায়ক বিরাট কোহলি। ওয়ানডের এক নম্বর ব্যাটসম্যানও শিকার হয়েছেন আমিরের। তৃতীয় ওভারের তৃতীয় বলটিতে ক্যাচ উঠলেও ফার্স্ট স্লিপে থাকা আজহার আলী তা ধরতে পারেননি। তবে পরের বলেও কোহলি ক্যাচ দিলে শাদাব খান তা তালুবন্দী করতে ভুল করেননি।
পাকিস্তানের দেওয়া ৩৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই মোহাম্মদ আমিরের বোলিং তোপে পড়ে ভারত। ইনিংসের প্রথম ওভারেই তার বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ০ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মা। এরপর কোহলিকে ফিরিয়ে দিয়ে স্পষ্টত ভারতকে চাপে ফেলে দিয়েছেন এই তারকা পেসার।

এর আগে ইংল্যান্ডের কেনিংটন ওভালে চ্যাম্পিয়নস ট্রফির হাইভোল্টেজ ফাইনালে টসে হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে পাকিস্তান। ১২৮ রানের উদ্বোধনী জুটি উপহার দেন আজহার আলী এবং ফখর জামান। সতীর্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হওয়ার আগে ৭১ বলে ৬ চার এবং ১টি ছক্কায় ৫৯ রানের দারুণ এক ইনিংস খেলেন আজহার। আজহারের বিদায়ের পর ফখর জামানের নতুন সঙ্গী হন বাবর আজম। এর মধ্যেই ৯২ বলে ৫ চার এবং ১ ছক্কায় ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ফখর।

দলীয় ২০০ রানে হার্দিক পান্ডিয়ার বলে ১১৪ রান করা ফখর জামান রবীন্দ্র জাদেজার তালুবন্দী হন। শেষ হয় ১০৬ বলে ১২ চার এবং ৩ ছক্কার দারুণ এক ইনিংস। ভাঙে দ্বিতীয় উইকেটে ৭২ রানের জুটি। তৃতীয় উইকেটেও জুটি গড়ার চেষ্টা করেছিলেন বাবর এবং শোয়েব মালিক। তবে বাবর আজম ৪৬ রান করে আউট হয়ে গেলে ভাঙে ৪৭ রানের এই জুটি। শোয়েব মালিকও ১২ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন। এরপর ৫ম উইকেটে মোহাম্মদ হাফিজ এবং ইমাদ ওয়াসিমের অবিচ্ছিন্ন ৭১ রানের জুটিতে ৪ উইকেটে ৩৩৮ রান তোলে পাকিস্তান। ৫৭ রানে হাফিজ এবং ইমাদ ওয়াসিম ২৫ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া এবং কেদার যাদব।

Check Also

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যু!

এইমাত্র পাওয়া খবর, খেলার মাঝে মাঠেই এক বোলারের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারতের হায়দরাবাদে বোলিং …