Monday , June 25 2018
Home / খেলাধুলা / টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা হয়েও পারলো না গেইলরা

টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা হয়েও পারলো না গেইলরা

টি-টোয়েন্টির রাজা বলা হয় ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু নেলসনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রাজ প্রতাপ দেখাতে পারলো না দলটি। তাদের ৪৭ রানের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

লক্ষটা বেশ বড়ই ছিল, ১৮৮ রানের। তবে ওয়েস্ট ইন্ডিজ দলে বিগ হিটারের অভাব নেই। কেউ একজন দাঁড়িয়ে গেলে জয়টা অসম্ভব ছিল না। কিন্তু সেই দাঁড়ানোর মতো কাউকে খুঁজে পেল না ক্যারিবীয়রা। ক্রিস গেইল থেকে শুরু করে আন্দ্রে ফ্লেচার, কার্লোস ব্রেথওয়েট-সবাই দিলেন ব্যর্থতার পরিচয়। এক ওভার বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুটিয়ে গেছে ১৪০ রানে।

ব্যাটিং ব্যর্থতার দিনে ২৭ রান করেই দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রাহক ফ্লেচার। এই রান করতেও তিনি খরচ করেছেন ২৫টি বল। শুরু করে ছন্দটা ধরে রাখতে পারেননি গেইল। ৮ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করে সাজঘরে ফিরেছেন এই ওপেনার। আরেক ওপেনার চ্যাডউইক ওয়ালটন করেছেন ৭ রান।

৬৭ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে কার্লোস ব্রেথওয়েটের ১৪ বলে ২১, জেরম টেলরের ১০ বলে ২০ আর অ্যাশলি নার্সের ৮ বলে হার না মানা ২০ রান পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমিয়েছে।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি আর অভিষিক্ত স্যাথ রেন্স। ডগ ব্রেসওয়েল ২টি এবং মিচেল স্যান্টনার আর ইশ সোধি নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে কলিন মুনরো আর গ্লেন ফিলিপসের জোড়া ফিফটিতে ৭ উইকেটে ১৮৭ রান তুলে নিউজিল্যান্ড। মুনরো ৩৭ বলে করেন ৫৩ রান। ৪০ বলে ৫৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন ফিলিপস।

Check Also

আফগানিস্তান সিরিজের দল ঘোষণা, স্কোয়াডে আছেন যারা

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। …