Thursday , August 16 2018
Home / ক্যাম্পাস / জেএসসি ও জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ

জেএসসি ও জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফেকেট (জেডিসি) পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। সূচি অনুযায়ী আগামী ১ নভেম্বর থেকে এই পরীক্ষা শুরু হয়ে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটি সূচি প্রকাশ করে।

নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে। আগের মতোই শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে।

জেডিসি পরীক্ষার সূচি: ১ নভেম্বর কুরআন মজিদ ও তাজবিদ, ৩ নভেম্বর আরবি প্রথমপত্র, ৪ নভেম্বর আরবি দ্বিতীয়পত্র, ৫ নভেম্বর আকাইদ ও ফিকাহ, ৮ নভেম্বর গণিত, ১০ নভেম্বর ইংরেজি প্রথমপত্র, একই দিন সকাল ও বিকালে অনিয়মতি পরীক্ষার্থীদের ইংরেজি প্রথম ও দ্বিতীয়পত্র পরীক্ষা হবে। ১১ নভেম্বর সকালে বাংলা প্রথমপত্র, একই দিন সকালে ও বিকালে অনিয়মিত পরীক্ষার্থীদের যথাক্রমে বাংলা প্রথম ও দ্বিতীয়পত্র পরীক্ষা হবে। ১২ নভেম্বর সকালে বিজ্ঞান, ১৩ নভেম্বর সকালে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, একই দিন বিকালে অনিয়মিত পরীক্ষার্থীদের কৃষি শিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান। ১৪ নভেম্বর সকালে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়।

জেএসসি পরীক্ষা সূচি: ১ নভেম্বর বাংলা প্রথমপত্র, ৩ নভেম্বর বাংলা দ্বিতীয়পত্র, ৪ নভেম্বর ইংরেজি প্রথমপত্র, ৫ নভেম্বর ইংরেজি দ্বিতীয়পত্র, ৮ নভেম্বর গণিত, ১০ নভেম্বর বিজ্ঞান, ১১ নভেম্বর কর্ম ও জীবনমুখী শিক্ষা (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য), ১২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ১৩ নভেম্বর কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, আরবি সস্কৃত, পালি (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য); ১৪ নভেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা, খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা; ১৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

Check Also

ঢাবিতে পুরুষ অধ্যাপকের রুমের তালা ভেঙ্গে নারী প্রভাষক উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী অধ্যাপকের কক্ষের তালা ভেঙে সেখান থেকে অন্য বিভাগের এক নারী প্রভাষককে …