Thursday , December 14 2017
Home / শিক্ষা / এসএসসি উত্তীর্ণদের জন্য ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি

এসএসসি উত্তীর্ণদের জন্য ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি

Loading...

এসএসসি উত্তীর্ণদের ডাচ-বাংলা বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান ২০১৭ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেবে ডাচ-বাংলা ব্যাংক। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করেছে ব্যাংকটি।

৭ মে থেকে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৫ জুন পর্যন্ত বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আগ্রহীরা অনলাইনে app.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় আবেদন করতে পারবে।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা
২০১৭ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ সিটি করপোরেশন এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। জেলা শহর এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। গ্রামীণ ও অনগ্রসর অঞ্চলের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৪.৮৩।

আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি, আবেদনকারীর বাবা ও মায়ের পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি এবং এসএসসি ও সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশংসাপত্রের স্ক্যান কপি পাঠাতে হবে।

ডাচ-বাংলা ব্যাংকের এ বৃত্তি দুই বছর মেয়াধী। এতে মাসিক দুই হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা। এছাড়া বছরে একবার করে পাঠ্য উপকরণের জন্য দুই হাজর ৫০০ টাকা ও পোশাক পরিচ্ছদের জন্য এক হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা।

Loading...
Loading...

Check Also

জেএসসি পরীক্ষার্থীরা এসব কি লিখছে!

Loading... জেএসসি পরীক্ষার হল পরিদর্শনে গিয়ে কৌতুহলবশত: কয়েকজন পরীক্ষার্থীর লেখা পড়ার চেষ্টা করেছিলেন ইউএনও জনাব …