Tuesday , February 20 2018
Home / Uncategorized / এসএসসি উত্তীর্ণদের জন্য ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি

এসএসসি উত্তীর্ণদের জন্য ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি

এসএসসি উত্তীর্ণদের ডাচ-বাংলা বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান ২০১৭ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেবে ডাচ-বাংলা ব্যাংক। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করেছে ব্যাংকটি।

৭ মে থেকে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৫ জুন পর্যন্ত বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আগ্রহীরা অনলাইনে app.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় আবেদন করতে পারবে।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা
২০১৭ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ সিটি করপোরেশন এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। জেলা শহর এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। গ্রামীণ ও অনগ্রসর অঞ্চলের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৪.৮৩।

আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি, আবেদনকারীর বাবা ও মায়ের পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি এবং এসএসসি ও সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশংসাপত্রের স্ক্যান কপি পাঠাতে হবে।

ডাচ-বাংলা ব্যাংকের এ বৃত্তি দুই বছর মেয়াধী। এতে মাসিক দুই হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা। এছাড়া বছরে একবার করে পাঠ্য উপকরণের জন্য দুই হাজর ৫০০ টাকা ও পোশাক পরিচ্ছদের জন্য এক হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা।

Check Also

মাশরাফিকে নিয়ে অসাধারণ একটি গান (ভিডিও)

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র মাশরাফি বিন মুর্তজা। তাঁর হাত ধরে একদিনের ক্রিকেটে বাংলাদেশের সাফল্য …