Monday , May 28 2018
Home / রাজনীতি / এবার আর আ.লীগকে সুযোগ দেয়া হবে না

এবার আর আ.লীগকে সুযোগ দেয়া হবে না

আওয়ামী লীগ তিনবার তার সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছে, এবার আর সেই সুযোগ দেবেন না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, ‘এবারও আওয়ামী লীগ তাকে দিয়ে ক্ষমতায় আসবে আশা করলে সেটা আশার গুড়ে বালি হবে।’

শ্রমিক দিবস উপলক্ষে রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক পার্টি আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

১৯৯৬ সালে ঝুলন্ত সংসদে এরশাদের সমর্থন পেয়ে আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছর পর ক্ষমতা ফিরে পায়। ২০০৮ সালে মহাজোট সরকার ক্ষমতায় আসার পেছনেও এরশাদের দলের বিশেষ ভূমিকা আছে।

আর বিএনপি ও কিছু বিরোধী দলের অংশগ্রহণ না করা ২০০৪ সালের নির্বাচনে নানা নাটকীয়তার পর এরশাদ নির্বাচনে অংশ নেন এবং আওয়ামী লীগ টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসে। এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এবং জাতীয় পার্টিকে মন্ত্রিপরিষদেও রাখা হয়। আবার সংসদে বিরোধী দলও জাতীয় পার্টি। আগামী নির্বাচনে এরশাদ কী করবেন এটা নিয়ে রয়েছে আলোচনা।

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দ্যেশ্য করে প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত বলেন, ‘এরশাদ বেঁচে আছে, তাই আপনারাও বেঁচে আছেন। আমার মাধ্যমেই আপনারা তিনবার ক্ষমতায় এসেছেন। এবারও আসবেন বলে আশা করেন? সেই আশার গুড়ে বালি।’

এরশাদ বলেন, ‘জাতীয় পার্টি এবার আর কাউকে ক্ষমতায় আনবে না বরং নিজেরাই ক্ষমতায় আসার জন্য শক্তিশালী হচ্ছে।’

Loading...

Check Also

কেন জামিনের অযোগ্য খালেদা জিয়া?

আগামী ৮ মে অনুষ্ঠেয় বেগম খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানিতে সরকার পক্ষ জামিনের বিরোধিতা করবে। …