Tuesday , July 17 2018
Home / খেলাধুলা / আর্জেন্টিনা কি দ্বিতীয় রাউন্ডে যাবে?

আর্জেন্টিনা কি দ্বিতীয় রাউন্ডে যাবে?

ডি গ্রুপের বাকি আছে দুটো ম্যাচ। দুটোই একই সময়ে! ২৬ জুন মঙ্গলবার রাত ১২ টায়।

১. আর্জেন্টিনা বনাম নাইজেরিয়া

২. ক্রোয়েশিয়া বনাম আইসল্যান্ড

ঠিক যে শর্তে (ক্রোয়েশিয়া আইসল্যান্ডকে হারাতেই হবে) আর্জেন্টিনা নাইজেরিয়াকে হারালেই আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে যাবে, ঠিক সে শর্তেই নাইজেরিয়া ড্র করলেই দ্বিতীয় রাউন্ডে যাবে। তার মানে সবচেয়ে সুবিধাজনক অবস্থায় আছে নাইজেরিয়া।

আইসল্যান্ডের সম্ভাবনা যে শেষ তা নয়। নাইজেরিয়া ও আর্জেন্টিনার জন্য যে শর্তের কথা বলেছি, সে শর্তেই লুকিয়ে আছে আইসল্যান্ডের প্রাণভোমরা। মানে আইসল্যান্ড নাইজেরিয়াকে ডিঙিয়ে (নাইজেরিয়া-আর্জেন্টিনা ম্যাচ ড্র ধরে) দ্বিতীয় রাউন্ডে যেতে হলে ক্রোয়েশিয়াকে ৩ গোলের ব্যবধানে হারাতে হবে। তাদের জন্য অপেক্ষাকৃত সহজ হবে আর্জেন্টিনা নাইজেরিয়াকে হারালে (এবং ৩ গোলের ব্যবধানে হারাতে না পারলে)! তাহলে ক্রোয়েশিয়াকে শুধু হারালেই ১৬ দলের রাউন্ডে চলে যাবে আইসল্যান্ড।

ক্নাইমেক্স ও মজা এখানেই যে আর্জেন্টিনা চাইবে আইসল্যান্ড হারুক, তাহলেই তাদের সম্ভাবনা উজ্জ্বল হয়। আবার আইসল্যান্ড চাইবে আর্জেন্টিনা অবশ্যই জিতুক, তাহলেই ক্রোয়েশিয়াকে হারালেই তারা চলে যাবে দ্বিতীয় রাউন্ডে! ব্যাপারটা গোল ব্যবধানের। ডি গ্রুপে সবচেয়ে খারাপ অবস্থা যে আর্জেন্টিনার। কারণ তারা দিয়েছে এক গোল, খেয়েছে চারটি।

আইসল্যান্ড চাইবে না নাইজেরিয়া এমনকি ড্র করতে পারুক, কারণ নাইজেরিয়া আর্জেন্টিনার সাথে ড্র করলেও সেফ জোনে থাকবে। আইসল্যান্ড ক্রোয়েশিয়াকে তখন হারাতে হবে তিন গোলের ব্যবধানে।

Check Also

আফগানিস্তান সিরিজের দল ঘোষণা, স্কোয়াডে আছেন যারা

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। …