Tuesday , April 24 2018
Home / খেলাধুলা / আজকের টেস্টে একসাথে দুই রেকর্ড করলেন মাহমুদুল্লাহ রিয়াদ!

আজকের টেস্টে একসাথে দুই রেকর্ড করলেন মাহমুদুল্লাহ রিয়াদ!

প্রথম দিনের ৩৭৪ রান নিয়ে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। ১৭৫ রান করা মুমিনুল মাত্র ১ রান যোগ করেই হেরাথের বলে আউট হন। এরপর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ হার নামানা ৮৩ রানের সুবাদে ৫১৩ রানে বড় টার্গেট দেয় বাংলাদেশ।

এই ৮৩ রানে মাধ্যমে সপ্তম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দুই হাজার রানের ক্লাবে নিজের নাম লেখালেন মাহমুদুল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে কীর্তি অর্জন করলেন মাহমুদুল্লাহ। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে ক্যারিয়ারের ১৫তম হাফ সেঞ্চুরি তুলে নিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর ফলে অধিনায়ক হিসেবেই প্রথম ম্যাচ খেলেতে নেমেই এই মাইল ফলকে পৌঁছালেন তিনি।

এই ম্যাচের আগে ক্যারিয়ারে ১ হাজার ৯৩১ রান ছিল তাঁর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০৯ সালে কিংসটাউনে অভিষেক হয় মাহমুদুল্লাহর। ক্যারিয়ারে ৩৬ টেস্টে ৬৬ ইনিংসে ৩০.১৭ রানের গড়ে ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের একটি সেঞ্চুরি রয়েছে। তার ব্যক্তিগত সর্বোচ্চ ১১৫ রান।

বাংলাদেশের হয়ে ব্যক্তিগত ইনিংসে মাহমুদুল্লাহর উপর রয়েছেন তামিম ইকবাল (৩ হাজার ৯৩৯), মুশফিকুর রহিম (৩ হাজার ৬০৮), সাকিব আল হাসান (৩ হাজার ৫৯৪), হাবিবুল বাশার (৩ হাজার ২৬), মোহাম্মদ আশরাফুল (২ হাজার ৭৩৭), মুমিনুল হক (২ হাজার ১৬)।

Loading...

Check Also

ভক্তদের জন্যই আবার খেলতে এসেছি : মোহাম্মদ আশরাফুল

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ডিপিএলকে সামনে রেখে অনুশীলনে নেমেছে ক্লাবগুলো। এদিন ঢাকার বিভিন্ন …